1. bhashatvnews@gmail.com : বার্তা বিভাগ :
  2. bhashatvnews@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. shahjamal.press@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

জীবনী : আন্তর্জাতিক ভাষা আন্দোলন পরিষদের সাহিত্য সম্পাদক কবি শামীম

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ৫৭৫ বার পঠিত

ন্যাশনাল ডেস্ক :
মোহাম্মাদ শামীম মিয়া, পিতা— মরহুম তাহের মিয়া, মাতা— মোছাম্মৎ হাফেজা বেগম।তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের আওতাধীন সুহিলপুর গ্রামের মৌলভী বাড়ীতে ১২ই জুলাই ১৯৭৯ সালে জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবনে তিনি প্রিলি (মাস্টার্স) সম্পন্ন করেছেন। কর্মজীবনে তিনি গাজীপুর জেলার নাওজোড় কড্ডা জয়দেবপুর এলাকায় অবস্থিত বডি ফ্যাশন প্রাইভেট লিঃ এর কমপ্লায়েন্স অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। কর্মসূত্রে তিনি বর্তমানে পরিবার পরিজন নিয়ে গাজীপুরে বসবাস করছেন।

লেখকের প্রকাশিত কাব্যগ্রন্থ মোট বারোটি গ্রন্থঃ “স্বপ্নের কাব্যকথা” (একক)’১৬,”কাব্য কাননে বসন্ত”,” কবিতা বিলাস”১৭ (যৌথ), একুশে বইমেলা’ “কাব্যতীরর ভেলা”, “স্বপ্নিল স্বপ্নতরী” ও” আমাদের কবিতা ‘১৮, “কবি ও কবিতার বনে”১৯, আসছে দীপ্তি বর্ণমালা’২১,আঁধার শেষে আলো’২১, কবিতায় রক্তাক্ত ফিলিস্তিন’২১,মৃত্যুঞ্জয়ী তুমি হে পিতা’২১ সহ সারাদেশে পাওয়া যাচ্ছে।

সাহিত্যে বিশেষ অবদান রাখার জন্য এই পর্যন্ত তিনি একাধিক সংগঠন থেকে মোট ৫০টিরও বেশি সম্মাননা অর্জন করেছেন। তার লেখা কবিতা, গল্প ও গীতি কবিতা বিশ্বের অনেক দেশের ভাষায় অনুবাদ ও গান হচ্ছে। তিনি ” বন্ধুত্বের বন্ধনে সাহিত্যের অঙ্গনে’র প্রতিষ্ঠাতা ও সভাপতি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
আইপি ভাষাটিভি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন " ভাষা আন্দোলন পরিষদ "এর অঙ্গ প্রতিষ্ঠান
Design By Raytahost