1. bhashatvnews@gmail.com : বার্তা বিভাগ :
  2. bhashatvnews@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. shahjamal.press@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ৩০২ বার পঠিত

গাজীপুর প্রতিনিধি :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ২৬ মার্চ ২০২৩, রবিবার যথাযোগ্য মর্যাদা ও উৎসবের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়।

এ উপলক্ষে সুর্যে্যাদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, মার্চ পাস্ট ও প্রশাসন চত্বর থেকে ভাইস—চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া’র নেতৃত্বে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভাইস—চ্যান্সেলর বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে এবং মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ভাস্কর্য ‘জয়বাংলায়’ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, গণতান্ত্রিক শিক্ষক পরিষদ, বিভিন্ন আবাসিক হলের ছাত্র—ছাত্রীবৃন্দ, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ, বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ ও বিশ্ববিদ্যালয় স্কুলের শিক্ষক ও ছাত্র—ছাত্রীবৃন্দ পর্যায়ক্রমে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে এক আলোচনায় ভাইস—চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ এ আমরা স্বাধীনতা অর্জন করেছি। বাংলাদেশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পেরিয়ে আজ ৫২তম স্বাধীনতা ও জাতীয় উদযাপন করছে। এই দীর্ঘ সময়ে বাংলাদেশ নিম্নমধ্যম আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ সোনার বাংলায় রূপান্তরিত হোক Ñ আজকের দিনে এটাই আমাদের সকলের প্রত্যাশা। দিবসের অন্যান্য অনুষ্ঠানের মধ্যে ছিল: প্রীতি খেলাধুলা ও পুরস্কার বিতরণ। বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে স্বাধীনতা সংগ্রামের মহান শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির শান্তিÑসমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দিবসের সকল কর্মসূচিতে বিশ^বিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, রেজিস্ট্রার, শিক্ষক, ছাত্র—ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
আইপি ভাষাটিভি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন " ভাষা আন্দোলন পরিষদ "এর অঙ্গ প্রতিষ্ঠান
Design By Raytahost