1. bhashatvnews@gmail.com : বার্তা বিভাগ :
  2. bhashatvnews@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. shahjamal.press@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

গুরুত্বপূর্ণ এ রাস্তা দিয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গরা চলাচল করলেও নজর নেই কারও!

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৭ জুন, ২০২১
  • ৬৮৪ বার পঠিত

জাহিদ হাসান ভূঁইয়া :
গাজীপুর সিটির অত্যন্ত গুরুত্বপূর্ণ সড়ক মুক্তমঞ্চ সংলগ্ন কালী মন্দিরের সামনে জয়দেবপুর টু শিববাড়ী, জয়দেবপুর টু রাজবাড়ী, জয়দেবপুর টু বাসস্ট্যান্ড এবং জয়দেবপুর টু থানা রোডের সংযোগস্থল এটি। গাজীপুরের প্রশাসনের উর্ধ্বতন কতৃর্পক্ষের বড় বড় কর্মকর্তারা এ সড়ক দিয়ে চলাচল করলেও রাস্তার সংযোগস্থলে একটি বড় গর্ত থাকলেও এদিকে উদাসীন ভূমিকা সবারই।

এখানে বেশিরভাগ দিনই রিকশা, সিএনজিসহ নানা যানবাহনের চাকা পড়ে যাচ্ছে। পরে সেগুলোকে ঠেলে-ধাক্কা দিয়ে উপরে তোলা হয়। বেশিরভাগ সময় বেখেয়ালি মানুষজন পড়ে ব্যাথা পান, পড়ে গিয়ে জামা কাপড় ময়লায় ছয়লাভ হয়ে যায়।

বঙ্গবন্ধু একটি ভাষণে বলেছিলেন, আপনি চাকরি করেন, আপনার বেতন দেয় ওই গরিব কৃষক, ওই গরিব শ্রমিক। আপনার সংসার চলে ওই টাকায়, আমি গাড়ি চলি ওই টাকায়, তাদের সম্মান করে কথা বলেন ওরাই রাষ্ট্রের মালিক।

কিন্তু বঙ্গবন্ধু নেই এই কথাটি বলার মতো কেউ নেই, সুশীল সমাজ তো এখন আরো সুশীল, তারা শুধু দেখে-অনুভব করে, প্রকাশ করে না। গুরুত্বপূর্ণ ব্যক্তিরা গুরুত্বপূর্ণ সড়কের দিকে কখনোই তাকায় না, তাকিয়ে দেখে না ওই রাস্তার মানুষগুলোকে। এসি রুমে বসে চায়ের কাপে চুমুক দিতে দিতে অনেক অনেক বড় বড় বুলি ছাড়াই এখন এসব সরকারি লোকের কাজ।এজন্য রোকেয়া সাখাওয়াত হোসেন বলেছিলেন,

এ কঠোর মহীতে
চাষা এসেছে শুধু সহিতে;
আর মরমের ব্যথা লুকায়ে মরমে
জঠর-অনলে দহিতে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
আইপি ভাষাটিভি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন " ভাষা আন্দোলন পরিষদ "এর অঙ্গ প্রতিষ্ঠান
Design By Raytahost