1. bhashatvnews@gmail.com : বার্তা বিভাগ :
  2. bhashatvnews@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. shahjamal.press@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১২ অপরাহ্ন

বাউবি’তে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ৩২৪ বার পঠিত

গাজীপুর প্রতিনিধি :
বাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস—২০২৩ উদযাপিত হয়। রবিবার সকাল ৬:৩০টায় গাজীপুরস্থ বাউবি‘র মূল ক্যাম্পাস এবং সকল আঞ্চলিক ও উপ—আঞ্চলিক কেন্দ্রে এক যোগে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলণের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। মহান স্বাধীনতা যুদ্ধের শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার—এর নেতৃত্বে সকাল ৯:০০ টায় সাভারে জাতীয় স্মৃতি সৌধের বেদীতে এবং সকাল ৬. ৪০ টায় গাজীপুর ক্যাম্পাসে স্বাধীনতা চিরন্তন স্মারক ভাস্কর্যে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।

কর্মসূচির অংশ হিসেবে সকাল ১১.০০ টায় উপাচার্যের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান—এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয় ।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রো—উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো—উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কালাম, রেজিস্ট্রার ড. মহাঃ শফিকুল আলম, ডিন ও পরিচালকবৃন্দ, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও বাউবি’র শিক্ষক সমিতি, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরাম, বাউবি ডিরেক্টরস কাউন্সিল, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী কর্মকর্তা পরিষদ সাভারে জাতীয় স্মৃতি সৌধে এবং ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান—এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। আঞ্চলিক ও উপ—আঞ্চলিক কেন্দ্রের প্রধানগণ স্থানীয় মুক্তি যুদ্ধের স্মারক ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মিুক্তযুদ্ধের বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানান। বাউবি ক্যাম্পাসের মসজিদে জোহরের নামাজের পর স্বাধীনতা যুদ্ধের শহিদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দিনব্যাপী ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান—এর ৭ই মার্চের ভাষণ ও দেশাত্ববোধক গান প্রচার করা হয় এবং সন্ধ্যায় বাউবি গাজীপুর ক্যাম্পাস এবং সকল আঞ্চলিক ও উপ—আঞ্চলিক কেন্দ্রে আলোকসজ্জা করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
আইপি ভাষাটিভি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন " ভাষা আন্দোলন পরিষদ "এর অঙ্গ প্রতিষ্ঠান
Design By Raytahost