1. bhashatvnews@gmail.com : বার্তা বিভাগ :
  2. bhashatvnews@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. shahjamal.press@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন

গাজীপুরে কবিতার প্রতিবাদ প্রতিধ্বনিত হবে কাল

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৩৪৪ বার পঠিত

গাজীপুর প্রতিনিধি :
গাজীপুরে ‘কবিতার প্রতিবাদ প্রতিধ্বনিত হোক’ স্নোগানে কবিতা উৎসব অনুষ্ঠিত হবে আগামীকাল। রোববার বিকেলে গাজীপুর প্রেসক্লাব বটতলায় এ উৎসবের আয়োজন করেছে ‘অন্যস্বর’।

উৎসবের আয়োজকরা জানান, ‘মূল্যবোধের অবক্ষয়ের বিরুদ্ধে সাংস্কৃতিক অনুষ্ঠান’ শীর্ষক এ কবিতা উৎসব আয়োজনের সাথে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছে জেলা শিল্পকলা একাডেমি গাজীপুর। গাজীপুর প্রেসক্লাব ও গাজীপুর সিটি কর্পোরেশন এ উৎসবকে সাফল্যমণ্ডিত করতে সার্বিক সহযোগিতা করছে।

অন্যস্বর সংগঠনের আত্মপ্রকাশ উপলক্ষে সংগীত ও নৃত্য, আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা, গ্রন্থ উন্মোচন, একক ও বৃন্দ আবৃত্তি পরিবেশিত হবে উৎসবে। ভারতের রুপশ্রী চক্রবর্তী ও বাংলাদেশের ইসরাত শিউলী আমন্ত্রিত শিল্পী হিসাবে আবৃত্তি করবেন। এছাড়াও জাতীয় পর্যায়ের গুণী আবৃত্তিকার শিল্পীরা অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম শামসুন্নাহার। উদ্বোধন করবেন গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ। ‘মূল্যবোধের অবক্ষয়ের বিরুদ্ধে সাংস্কৃতিক অনুষ্ঠান’ শীর্ষক কবিতা উৎসবে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখবেন বিশিষ্ট সাংবাদিক, লেখক ও গবেষক ড. কাজল রশীদ শাহীন। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক অসীম বিভাকর। সার্বিক বিষয়ে উপসংহার আলোচনা করবেন নেতাজি গবেষক, বহুমাত্রিক ডটকমের প্রধান সম্পাদক মো. আশরাফুল ইসলাম।

অন্যস্বর এর সভাপতি সৈয়দ মোকছেদুল আলম লিটন বলেন, ভাষা আন্দোলনের মাস ফেব্রুয়ারির শেষ সপ্তাহে আমরা কবিতা উৎসবের আয়োজন করেছি। সাংস্কৃতিক চর্চাকে বেগবান করা এবং অন্যস্বর সংগঠনের আত্মপ্রকাশের লক্ষ্যে এ আয়োজন। চারটি সংগঠনের শিল্পীবৃন্দ ও জাতীয় পর্যায়ের আবৃত্তি শিল্পীরা আবৃত্তি পরিবেশন করবেন। পাশাপাশি গুণীজনদের সম্মাননা প্রদান করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
আইপি ভাষাটিভি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন " ভাষা আন্দোলন পরিষদ "এর অঙ্গ প্রতিষ্ঠান
Design By Raytahost