1. bhashatvnews@gmail.com : বার্তা বিভাগ :
  2. bhashatvnews@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. shahjamal.press@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৪১ অপরাহ্ন

ব্রিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৩২৬ বার পঠিত

গাজীপুর প্রতিনিধি :
বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে (ব্রি) মঙ্গলবার যথাযথ মর্যাদার সাথে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার ইনস্টিটিউটের গাজীপুর সদর দপ্তরে স্বাস্থ্যবিধি মেনে প্রশাসনিক ভবনের সামনে সকালে জাতীয় পতাকা উত্তোলন (অর্ধনমিত) এবং কালো ব্যাজ ধারণ করা হয়। পরে শহীদদের বিদেহী আত্নার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এরপর একটি প্রভাত ফেরি ব্রির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর। পরে খামার ব্যবস্থাপনা বিভাগের প্রধান মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানশহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন কমিটির সদস্য সচিব ড. আমিনা খাতুন। এসব কর্মসূচিতে ব্রি’র বিভাগীয় ও শাখা প্রধানগণ, ব্রিতে ক্রিয়াশীল বিভিন্ন সংগঠনের প্রতিনিধি, বিআরআরআই উচ্চ বিদ্যালয়, ব্রি প্রগতি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক—শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর বিদ্যালয়ের শিক্ষার্থীদের দেয়ালিকা উদ্বোধন করেন। এই সময় তিনি বলেন, একুশের চেতনায় দেশকে আরো সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। এ ক্ষেত্রে নতুন প্রজন্মকে অগ্রনী ভূমিকা পালন করতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
আইপি ভাষাটিভি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন " ভাষা আন্দোলন পরিষদ "এর অঙ্গ প্রতিষ্ঠান
Design By Raytahost