1. bhashatvnews@gmail.com : বার্তা বিভাগ :
  2. bhashatvnews@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  3. shahjamal.press@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিএমএড প্রোগ্রাম অবদান রাখবে- বাউবি উপাচার্য

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৩৩৫ বার পঠিত

গাজীপুর প্রতিনিধি :
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালযয়ের স্কুল অব এডুকেশন পরিচালিত ব্যাচেলর অব মাদ্রাসা এডুকেশন (বিএমএড) প্রোগ্রামের—২০২৩ শিক্ষাবষের্র ১ম ব্যাচের ফরিদপুর সবজাননেসা মহিলা মাদ্রাসা স্টাডি সেন্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠান শনিবার অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বক্তব্যের শুরুতে ভাষা শহিদ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতি শ্রদ্ধা জানান। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বাউবি’র ব্যাচেলর অব মাদ্রাসা এডুকেশন (বিএমএড) প্রোগ্রাম অবদান রাখবে । “বাউবি’র দীক্ষা: সবার জন্য উন্মুক্ত কর্মমুখী, গণমুখী ও জীবনব্যাপী শিক্ষা”। তিনি আশা প্রকাশ করেন বাউবি’র বিএমএড প্রোগ্রামের মাধ্যমে মাদ্রাসার শিক্ষকরা নিজে স্মার্ট হবেন, শিক্ষার্থীদের স্মার্ট করে তৈরি করবেন এবং স্মার্ট বাংলাদেশ তৈরিতে অবদান রাখবেন। বিএমএড প্রোগ্রামের শিক্ষার্থীদের বাউবি’র ব্র্যান্ড এম্বেসেডর হিসেবে বাউবিকে সকল পর্যায়ে তুলে ধরার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাউবি’র ফরিদপুর আঞ্চলিক কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মো. মাহফুজ উল আলম, রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন স্কুল অব এডুকেশন এর সহকারী অধ্যাপক রেজোয়ানুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সবজাননেসা মহিলা মাদ্রাসার অধ্যক্ষ জনাব মো. মনিরুজ্জামান। ওরিয়েন্টেশন অনুষ্ঠান শেষে উপাচার্য আঞ্চলিক ও উপ আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তা কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন। তিনি সংশ্লিষ্ট সকলকে অত্যন্ত আন্তরিকতার সাথে অর্পিত দায়িত্ব পালন এবং শিক্ষার্থীদের সেবা প্রদানের মাধ্যমে বাউবি’র ভাবমূর্তি উজ্জ্বল করার নির্দেশনা দেন।

অপরদিকে প্রো—উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন আজ সকালে রংপুরে বিএমএড প্রোগ্রামের ধাপ সাতপাড়া বায়তুল মোকাররম মডেল কামিল মাদ্রাসা স্টাডি সেন্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
আইপি ভাষাটিভি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন " ভাষা আন্দোলন পরিষদ "এর অঙ্গ প্রতিষ্ঠান
Design By Raytahost